Tuesday, March 7, 2017

Robi 4G আসছে শিঘ্রই বাংলাদেশে ফোরজি সিম বিক্রির ঘোষণা দিয়ে গ্রাহকদের রোষানলে রবি


Robi 4G আসছে খুব শীঘ্র 

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবি চতুর্থ প্রজন্মের মোবাইল নেটওয়ার্ক সেবা ফোরজি ভিত্তিক সিম কার্ড বিক্রি শুরু করেছে। বিদ্যমান রবি মোবাইল সংযোগের গ্রাহকরা তাদের সিম কার্ড পরিবর্তন করে ফোরজি সাপোর্টেড রবি সিম সংগ্রহ করতে পারবেন।
এই ফোরজি এনাবেলড সিমগুলো বর্তমান টুজি ও থ্রিজি নেটওয়ার্কেও কাজ করবে।রবি কাস্টমার কেয়ার জানাচ্ছে, বিদ্যমান রবি টুজি বা থ্রিজি সিমগুলো ফোরজি নেটওয়ার্কে কাজ করবেনা। তাই এখনই যদি গ্রাহকরা ফোরজি সমর্থনযুক্ত সিমকার্ড নিয়ে নেন, তাহলে দেশে ফোরজি চালু হলে সাথে সাথেই কাভারেজ এরিয়ায় দ্রুতগতির ইন্টারনেট সেবা উপভোগ করতে পারবেন।

তবে বাংলাদেশে ঠিক কবে নাগাদ ফোরজি সেবা চালু হতে পারে সেই প্রশ্নের কোনো উত্তর রবি কাস্টমার কেয়ারের প্রতিনিধিদের কাছে নেই। তারপরেও তারা আগ্রহী গ্রাহকদের কথা চিন্তা করে ফোরজি এনাবেল্ড সিম বিক্রি শুরু করেছে। রবি’র এই ফোরজি সিমের নাম হচ্ছে ‘ইউ সিম’।

রবি কাস্টমার কেয়ারে গিয়ে আপনার বর্তমান রবি মোবাইল সিমটি একটি ইউ সিমের সাথে রিপ্লেস করতে পারেন। অর্থাৎ, এতে আপনার বর্তমান রবি নম্বর একই থাকবে, কিন্তু সিম কার্ডটি পরিবর্তিত হয়ে ফোরজি সাপোর্টেড রবি ইউসিম হয়ে যাবে। আর এই সিম রিপ্লেসমেন্টের জন্য ১০০ টাকা চার্জ নেবে রবি। এজন্য সিমের মালিকানা সংক্রান্ত সাবস্ক্রিপশন পেপার, এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিতে হবে। 

0 comments:

Post a Comment